ফায়ারফক্স ওএস অ্যাপ এখন অ্যান্ড্রোইয়েড ডিভাইসে

বর্তমানে অ্যান্ড্রোইয়েড ফায়ারফক্স ব্রাউজারফায়ারফক্স মার্কেটপ্লেস থেকে ওয়েব অ্যাপ ডাউনলোড করে ব্যবহার করার সম্মতি দিয়েছে।

আপনার ডিভাইসে যদি ফায়ারফক্স ২৯ বেটা থেকে থাকে, তাহলে এই সুবিধাটি পাবেন। ২০ মার্চ থেকে ফায়ারফক্সের এই সংস্করণটি অ্যান্ড্রোইয়েড মার্কেটে ছেড়েছে। ফায়ারফক্স ব্রাউজারটি চালু করে মেনুতে যান, এর পর টুলস থেকে অ্যাপ অপশনটি থেকে ডাউনলোড করা অ্যাপগুলো চালাতে পারবেন। যদিও অ্যাপটি আপনার ডিভাইসে দওনালদ করলে হোম-স্ক্রীনে একটি শর্টকাট হিসেবে থাকবে। সেটিও চালাতে পারেন। মোজিলা, যারা ফায়ারফক্স তৈরি করেছে, তারা এই বৈশিষ্টকে APK Factory নামকরণ করেছে।

যেই অ্যাপে Free লেখাটি নীল থাকবে সেগুলোই শুধু ব্যবহার করা যাবে
ডাউনলোড করা একটি অ্যাপের বিজ্ঞপ্তি দেখা যাচ্ছে
বিঃ দ্রঃআপনি যদি ফায়ারফক্স ব্রাউজার ডিলিট করে দেন, তবুও অ্যাপ গুলো রয়ে যাবে যদিও এগুলো কাজ করবে না। আর ওই অ্যাপগুলো চালু করতে গেলে আপনাকে প্লে-স্টোর এ নিয়ে ফায়ারফক্স ব্রাউজার ডাউনলোড করার নির্দেশনা দিবে।
ফায়ারফক্স এর এই বৈশিষ্ট এর জন্য ওয়েব ডেভেলপাদের আলাদাভাবে কিছু করতে হচ্ছে না। শুধু ফায়ারফক্স মার্কেটপ্লেসে সাবমিট করলেই হবে, বাকিটা মোজিলার সফটওয়্যার করে নিবে। যেসব অ্যাপ সম্পুর্ণভাবে অনলাইন-হোস্ট সেগুলো স্বয়ংক্রিয়ভাবে হাল নাগাদ হয়ে যাবে। যখন ব্যবহারকারী ওই অ্যাপ চালু করবে, তখন তারা নতুন সংস্করণরত অ্যাপটি পাবে। আর যদি কোন অ্যাপের হাল নাগাদ করতে হয়, তবে ফায়ারফক্স ব্রাউজারই আপনাকে বিজ্ঞপ্তি দিবে।
(ডেভেলপাদের জন্য) অ্যাপ সাবমিট করার সময় Firefox OS, Firefox Mobile আর Firefox Tabletঅপশনগুলো অবশ্যই টিক দিয়ে নিবেন
আপনার যদি অ্যান্ড্রোইয়েড ডিভাইস থেকে থাকে, তাহলে আজই ফায়ারফক্স ব্রাউজার ডাউনলোড (যদি না থেকে থাকে) করে ওয়েব অ্যাপ ব্যবহার করুন আর আনন্দ নিন।
Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Share on LinkedIn0Buffer this pageDigg thisEmail this to someoneFlattr the authorPin on Pinterest0Print this pageShare on Reddit0Share on StumbleUpon0Share on Tumblr0Share on VKShare on Yummly0

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.